Header Ads

sylhettoday news top advertise

সিলেটে শিবিরের গাড়ি ভাঙচুর, ঝটিকা মিছিল

সিলেট :: গোলাম আযমের মানবতাবিরোধী অপরাধের দায়ে ট্রাইব্যুনালের দেয়া ৯০ বছরের সাজার আদেশ প্রত্যাখান করে সারাদেশে ডাকা জামায়াতের দ্বিতীয় দিনের সকাল-সন্ধ্যা হরতাল সিলেটেও শুরু হয়েছে। মঙ্গলবার শান্তিপূর্ণভাবে হরতাল শুরু হলেও বেলা বাড়ার সাথে সাথে সহিংস হয়ে ওঠার চেষ্টা করছে জামায়াত-শিবির। তারা নগরীতে অন্তত ১০টি গাড়ি ভাঙচুর করেছে। বিক্ষোভ করেছে কয়েকটি স্থানে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় নগরীর ওসমানী মেডিকেল কলেজ এলাকায় ঝটিকা মিছিল করে ছাত্র শিবির। পরে মিছিলে অংশগ্রহণকারীরা ওসমানী মেডিকেল থেকে পাঠানটুলা এলাকা পর্যন্ত পিকেটিং করে। এসময় তারা ১টি পিকআপ ভ্যান ও সিএনজি অটোরিকশাসহ ১০টি গাড়ি ভাঙচুর করে।

এর আগে মেডিকেল রোড এলাকায় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে শিবিরকর্মীরা। সেখানে কয়েক মিনিট অবস্থান করে পুলিশ আসার আগেই স্থান ত্যাগ করে শিবিরকর্মীরা।

এছাড়া কোন ধরনের গোলযোগ ও অপ্রিতিকর ঘটনা ছাড়াই শান্তিপুর্ণভাবে চলছে জামায়াত ও গণজাগরণ মঞ্চের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল।
সকাল সাড়ে ১০ টায় সিলেট কেন্দ্রীয় মহীদ মিনার এলাকা থেকে হরতালে সমর্থনে মিছিল করে গণজাগরণ মঞ্চেরকর্মীরা। মিছিলটি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়।

এসময় ওই এলাকায় অবস্থান নেয় গণজাগরণ মঞ্চের কর্মীরা। বেলা ১ টায় শহীদ মিনারে সমাবেশ করার কথা রয়েছে তাদের।
সকাল থেকে নগরীতে সিএনজি অটোরিকশা ও রিকশা চলাচল করলেও ভারী যানবাহন চলছেনা।
সিলেট থেকে ছেড়ে যায়নি দুরপাল্লার কোন বাস। তবে যথাসময়ে ট্রেণ ছেড়ে গেছে বলে জানিয়েছেন সিলেট রেলওয়ে স্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ।

হরতালে যেকোন ধরনের নাশকতা ঠেকাতে নগরীর গুরুত্বপুর্ণ পয়েন্টে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। পাশাপাশি রয়েছে র‌্যাব ও বিজিবির টহল। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ