Header Ads

sylhettoday news top advertise

জগন্নাথপুরে নৌকা বাইচ: সোনার নৌকা জিতল কুতুব উদ্দিন তরী

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের আলাগদি গ্রামবাসীর উদ্যোগে আজ শনিবার বিকেলে গ্রামের হাওরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

এতে জগন্নাথপুর ও হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা থেকে ১১টি বাহারি নামে নৌকা অংশ নেয়। নৌকায়গুলো হচ্ছে জগন্নাথপুরের ইকড়ছই এলাকার সৈয়দ শাহনুরশাহ নৌকা, আলাগদি গ্রামের সোনার বাংলা, চক তিলক গ্রামের বাংলার পবন, শাহারপাড়া গ্রামের দলরাজ, একই গ্রামের রিয়াজুল তরী, উড়াল পবন, গোতগাঁও গ্রামের কুতুবদিয় তরী, নবীগঞ্জের জালালির তরী, পংখিরাজ, জলপবন ও সাজুর তরী।

দুপুর থেকেই নৌকাবাইচ দেখতে জগন্নাথপুর, ওসমানিনগর,বালাগঞ্জ, নবীগঞ্জ এবং সিলেটর বিভিন্ন এলাকা থেকে সহস্রাধিক উৎসুক জনতার ঢল নামে। বাউল সম্রাট আব্দুল করিমের কালজয়ী গান ,কোন মেস্করি নাও বানাইল কেমন দেখা যায়, ঝিলমিল ঝিলমিল করে..রে… ভাই ময়ুর পংখি নাও’ এই গানে মুখরিত হয়ে উঠে হাওরপাড়।

প্রতিযোগিতায় প্রথম পুরস্কার সোনার নৌকা, সোনার বৈঠা জিতে নেয় কুতুবদিয়া তরী। দ্বিতীয় বাংলার পবন এবং তৃতীয় হয়েছে উড়াল পবন। শেষে পুরস্কার বিতরণ করা হয়েছে।

পুরস্কার বিতরণকালে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুখলিছ মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার, উপজেলা আবাসিক (বিদ্যুৎ) প্রকৌশলী আজিজুল ইসলাম আজাদ, উপজেলা। যুবলীগের সাধারক্ষ সম্পাদক আবুল হোসেন লালন, পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মাসুম আহমদসহ এলাকার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত,গত মঙ্গলবার একই স্থানে জগন্নাথপুরের সোনার বাংলা ও বাংলার পবনের মধ্যে নৌকাবাইচ অনুষ্ঠিত হয়। এতে প্রথম পুরস্কার সোনার নৌকা, সোনার বৈঠা বাংলার পবন নৌকা জিতে নেয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ