Header Ads

sylhettoday news top advertise

নগরীতে ইমার্জেন্সি লেন চালুর পরিকল্পনা করছেন মেয়র আরিফ

বিশ্বের সকল উন্নত দেশের সড়কে ‘ইমার্জেন্সি লেন’ বা জরুরি গলি দেখা যায়। এ লেন দিয়ে জরুরি সব কাজে যাতায়াত করা হয়। বাংলাদেশে এখনও ইমার্জেন্সি লেনের সংস্কৃতি গড়ে ওঠেনি। তবে স্বপ্ন দেখাচ্ছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মেয়র আরিফ জানিয়েছেন, সিলেট নগরীতে ইমার্জেন্সি লেন চালুর পরিকল্পনা তাঁর আছে। আগামীতে এ বিষয়টি নিয়ে তিনি কাজ করবেন। এই লেনে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, আইনশৃঙ্খলা বাহিনীর যানবাহন ছাড়া অন্য কোনো যান চলতে দেওয়া হবে না।

সিসিক সূত্রে জানা যায়, মেয়র আরিফের এই পরিকল্পনার বিষয়টি এখনও প্রাথমিক পর্যায়ে আছে। মূলত সিলেট শহরে যানবাহন চলাচলে শৃঙ্খলা আনতে, নগরবাসীর ভোগান্তি কমাতে এবং পরিবহন সেবা উন্নত করতেই ইমার্জেন্সি লেন চালুর পরিকল্পনা করছেন মেয়র।

মেয়র আরিফ বলেছেন, আগামী সেপ্টেম্বর থেকে সিলেটে ‘নগর এক্সপ্রেস’ নামে বাস সার্ভিস সেবা চালু হবে। ৪০টি বাস চলবে টুকেরবাজার থেকে হেতিমগঞ্জ, সুরমা মার্কেট থেকে রশিদপুর, টুকেরবাজার থেকে বটেশ্বর ও এয়ারপোর্ট থেকে হাজীগঞ্জ এই চারটি রুটে। উন্নত নগর পরিবহন ব্যবস্থার প্রাথমিক ধাপ হচ্ছে এটি। এরপর ইমার্জেন্সি লেনের বিষয়টি বাস্তবায়নের পরিকল্পনা তাঁর রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ