Header Ads

sylhettoday news top advertise

সিলেটে চালু হচ্ছে 'নগর এক্সপ্রেস' নামে নতুন বাস সার্ভিস

সিলেট নগরবাসীর পরিবহন ভোগান্তি নিরসন ও এ খাতে সর্বোচ্চ সেবা প্রদানের লক্ষ্যে আগামী সেপ্টেম্বর মাসের শুরুতেই চালু হচ্ছে ‘নগর এক্সপ্রেস’ নামের বাস সার্ভিস। ৪০টি বাস নিয়ে শুরু হতে হওয়া এই বাস সার্ভিস চলবে চারটি রুটে।

এমন তথ্য জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। কাল রাতে ‘নগর এক্সপ্রেস’ বাস সার্ভিসের লোগো উন্মোচন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এমন তথ্য জানান তিনি।

‘নগর এক্সপ্রেস’ বাস মালিক সমিতির সদস্য মাহবুবুল হক চৌধুরীর স্বাগত বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে মেয়র আরিফ বলেন, ‘‘নগর এক্সপ্রেস’ শুরুতে টুকেরবাজার থেকে হেতিমগঞ্জ, সুরমা মার্কেট থেকে রশিদপুর, টুকেরবাজার থেকে বটেশ্বর ও এয়ারপোর্ট থেকে হাজীগঞ্জ রুটে চলবে। প্রথম ছয় মাস টিকিট কেটে যাত্রীদের যাতায়াতের ব্যবস্থা থাকলেও পরে ডিজিটাল পেমেন্ট দিয়ে বাসে যাতায়াত করতে পারবেন নগরবাসী।’
সিলেটে চালু হচ্ছে 'নগর এক্সপ্রেস' নামে নতুন বাস সার্ভিস
সিলেট নগরীর ভেতরে বাসগুলো চলাচলের জন্য আলাদা ‘ইমার্জেন্সি লেন’ চালুর পরিকল্পনা রয়েছে বলেও জানান মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি জানান, এই লেনে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস ও পুলিশের যানবাহন ছাড়া অন্য কোন যানবাহন চলতে দেওয়া হবে না।

এছাড়া নগরবাসীর জন্য সুলভ মূল্যে আরামদায়ক ও নিরাপদ ভ্রমণে এটি নতুন মাত্রা যোগ করবে বলেও জানান তিনি। নিটোল টাটার সাপোর্টে স্থানীয় ব্যবসায়ীদের মালিকানাধীন একটি মালিক সমিতির মাধ্যমে এটি পরিচালিত হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নিটোল টাটার কর্মকর্তা ও জালালাবাদ মটর্সের চেয়ারম্যান এহতেশামুল হক চৌধুরী, আব্দুল মুক্তাদির, সৈয়দ মিছবাহ উদ্দিন, এটিএম শুয়েব, সৈয়দ মঈন উদ্দিন সুহেল, আব্দুর রহমান জামিলসহ নগর পরিবহনের মালিকপক্ষের প্রতিনিধিরা। পরে মেয়রসহ সংশ্লিষ্টরা আনুষ্ঠানিকভাবে লোগো উন্মোচন করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ