Header Ads

sylhettoday news top advertise

উপশহরে আগুনের গুজব: জড়িতদের বিরুদ্ধে নেয়া হবে আইনি ব্যবস্থা

উপশহরে আগুনের গুজব: জড়িতদের বিরুদ্ধে নেয়া হবে আইনি ব্যবস্থা
শনিবার (১৭ আগস্ট) রাত ১০ টার দিকে ‘সিলেট নগরীর উপশহর সি ব্লক ৮ নাম্বার রোডে আগুন লেগেছে’ বলে সিলেট ফায়ার সার্ভিসে ফোন আসে এক নাম্বার থেকে। ফোনকল পেয়ে ৫-৭ মিনিটের মধ্যে ঠিকানার কাছাকাছি উপস্থিত হয়ে খুঁজতে থাকেন ফায়ার সার্ভিস কর্মীরা। কিন্তু না! আগুনের তো দেখা নেই!

ফায়ার সার্ভিসের গাড়ী দেখে এগিয়ে যান উপশহর এলাকার বাসিন্দারা। ঘটনা শুনে তারাও আশ্চর্য হন। তারপরও ফায়ার সার্ভিসের সাথে ঠিকানা খুঁজতে শুরু করেন উপস্থিত লোকজন। কিন্তু পাবেন কোথায়, উপশহরে সি ব্লক ৮ নাম্বার কোন রোডই নেই! স্থানীয়রা কেউ কাগজের লিখা ঠিকানা দেখে চিনতে পারলেন না।

সিলেট ফায়ার সার্ভিস কর্মীরা জানান, গ্রামীণফোনের ০১৭১৪১৩২৩৯৭ এই নম্বর থেকে ফোন করে জানানো হয় উপশহর সি ব্লকে আগুন লেগেছে।  খবর পেয়ে আমরা দ্রুত চলে আসি।  এই নাম্বারে ফোন দিলে কোন সদুত্তর পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের কাছ থেকে একজন  ‘০১৭১৪ ১৩২৩৯৭’ নাম্বারটি নিয়ে কল দিলে ওপাশ থেকে জানানো হয় আগুনের ঘটনা ‘ই ব্লকে’। ভোঁ ভোঁ করে ফায়ার সার্ভিসের গাড়ী বহর ছুটে ‘ই ব্লকে’। কিন্তু ঠিকানা তো পাওয়াই যায় না! পরে, ঠিকানা না পেয়ে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে কল দিলে ওপাশ থেকে বলে- ‘লাগতোনা লাগতোনা যাগি’! বলে কল কেটে দেয়।

স্থানীয়রা বলেন, এমন স্পর্শকাতর বিষয় নিয়ে  গুজব ছড়ানো ফাইজলামি করা একটি ঘৃণ্য অপরাধ। আমরা আতংকিত। এই নাম্বার খুঁজে বের করে আইনে আওতায় আনার জোর দাবী জানান উপস্থিত জনতা।

এদিকে আগুন লাগার মতো গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে ফায়ারম্যানদের বিভ্রান্ত করা ওই নাম্বারের বিরুদ্ধে আইনি সহায়তা নিতে যাচ্ছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস সিলেটের উপ পরিচালক মো. মজিবুর রহমান চৌধুরী জানান- যে নাম্বার থেকে কল করে ভুল তথ্য দিয়ে ফায়ারম্যানদের বিভ্রান্ত করা হয়েছে ওই নাম্বারের বিরুদ্ধে আজ (রোববার) জিডি করবে ফায়ার সার্ভিস। অবশ্যই এদের শাস্তি হওয়া জরুরী। যাতে এ ধরণের সুযোগ আর কেউ না পায় এবং জনগুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে কেউ যেন ফাজলামো করতে না পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ