Header Ads

সিলেট টুডে: আমাদের জন্য লিখুন

সিলেট জেলায় গত ৯ দিনে করোনা আক্রান্ত ১০০ জন

গত ৯ দিনে সিলেট জেলায় করোনা আক্রান্ত ১০০ জন

রাস্তায় জনসমাগম বাড়ার সঙ্গে সঙ্গে সিলেটে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী গত নয় দিনে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭৯ জন। এর মধ্যে শুধু সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা ১০০জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য থেকে জানা যায় গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনা রোগী পাওয়া যায়। এরপর গত ১১ মে সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২৮০। আর গত নয়দিনে এই আক্রান্তের সংখ্যা  বেড়ে দাঁড়িয়েছে ৪৫৯ জনে। এর মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে সিলেট জেলায়।

গত ১১ মে সিলেট জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৮৫ জন বর্তমানে ১৮৫, হবিগঞ্জে ছিল ৯৫ বর্তমানে ১৩১, সুনামগঞ্জে ছিল ৬০ বর্তমানে ৮২ এবং মৌলভীবাজারে ছিল ৪০ বর্তমানে ৬১।

এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ১৩৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৮ জন, সুনামগঞ্জে ৪৪ জন, হবিগঞ্জে ৫৫ জন ও মৌলভীবাজারে ৭ জন। বিভাগে বর্তমানে ১৫৮ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ বিষয়ে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল সিলেট টুডেকে বলেন, ‘সিলেটে মানুষ যেভাবে রাস্তায় বের হচ্ছেন সে কারণেই করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। যেখানে জনসমাগম হবে সেখানেই এই রোগ ছড়ানোর সম্ভাবনা থাকে। তাই মানুষকে যতটুক পারা যায় ঘরে থাকতে হবে। প্রয়োজন ছাড়া বের হওয়া যাবে না।’

সূত্র বলছে, এখন পর্যন্ত বিভাগে করোনায় মৃত্যুবরণ করেছেন ৮ জন। এদের মধ্যে সিলেট জেলার ৫জন, হবিগঞ্জের  একজন এবং মৌলভীবাজারের ২ জন। তাঁদের একজন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক মঈন উদ্দিন (৪৭)।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য