Header Ads

সিলেট টুডে: আমাদের জন্য লিখুন

করোনায় দেশে আরো ১৫ জনের মৃত্যু, শনাক্ত ২০ হাজার ছাড়ালো

করোনায় দেশে আরো ১৫ জনের মৃত্যু, শনাক্ত ২০ হাজার ছাড়ালো

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) এ আক্রান্ত হয়ে দেশে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ১২০২ জন। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৯৮। আর মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০০৬৫ জনে।

শুক্রবার দুপুরে এ তথ্য জানিয়েছেন, স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৪১টি ল্যাবে ৮ হাজার ৫৮২টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন নমুনা পরীক্ষায় আরো ১২০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১৫ জনের। এই নিয়ে দেশে প্রাণহানির সংখ্যা দাঁড়ালো ২৯৮ জনে। নতুন মৃত ১৫ জনের মধ্যে ৭ জন পুরুষ এবং ৪ জন নারী।

তিনি জানান, দেশে নতুন করে সুস্থ্য হয়েছেন ২৭৯ জন। এ নিয়ে মোট মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৮শ' ৮২ জন। বুলেটিনের শুরুতেই ডা. নাসিমা জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। দিন গড়ানোর সাথে সাথে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য