Header Ads

সিলেট টুডে: আমাদের জন্য লিখুন

সিলেটে আরও ১৩ জনের করোনা শনাক্ত

সিলেটে আরও ১৩ জনের করোনা শনাক্ত

সিলেটে চিকিৎসকসহ নতুন করে আরও ১৩ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ওসমানীর পিসি আর ল্যাবে ১২ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নতুন করে আরও ১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২১ মে) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ও শাবিপ্রবির পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর ফলাফলে তাদের করোনা পজিটিভ আসে।

বৃহস্পতিবার রাত পৌনে ১১ টায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় সিলেট টুডেকে বিষয়টি নিশ্চিত করেছেন। শাবিপ্রবি ল্যাবের ফলাফলের তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয়।

ওসমানীর উপ-পরিচালক জানান, হাসপাতালের ল্যাবে আজ বৃহস্পতিবার ১৭৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে নতুন আক্রান্ত ১২ জন। বাকি একজন পূর্বের আক্রান্ত। দ্বিতীয়বার পরীক্ষা করেও তার শরীরে করোনা পজিটিভ আসে। আক্রান্তরা সিলেট নগর, সদর উপজেলা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ এবং বিশ্বনাথ উপজেলার বাসিন্দা।

ওসমানী হাসপাতালের পিসিআর ল্যাবে আজ আরও একজন চিকিৎসকের শরীরে করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে হাসপাতালের একটি নির্ভরযোগ্য সূত্র।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে আজ বৃহিস্পতিবার ৪৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪১টি নমুনা। এর মধ্যে ১ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানান জিয়াউল ফারুক জয়। তবে তিনি আক্রান্ত ব্যক্তি কোন এলাকার তা বলতে পারেননি।

তিনি বলেন, সিভিল সার্জন কার্যালয় থেকে আমাদের শুধু নমুনা পাঠানো হয়। আমাদের কাছে শুধু কোড থাকে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য