Header Ads

সিলেট টুডে: আমাদের জন্য লিখুন

সিলেটে ২৪ ঘণ্টায় ৪০ জন নতুন রোগী শনাক্ত, মৃত্যু ৩

সিলেটে ২৪ ঘণ্টায় ৪০ জন নতুন রোগী শনাক্ত, মৃত্যু ৩

সিলেটে গতকাল বুধবার (২০ মে) একদিনে ৪৫ নয়, ৪০ জন করোনা আক্রান্ত নতুন রোগী শনাক্ত করা হয়েছে। এরমধ্যে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসাপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষায় ২১ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নতুন ১৯ জন রোগীকে শনাক্ত করা হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান আজ বৃহস্পতিবার দুপুরে (২১ মে) এই তথ্য নিশ্চিত করেছেন।

যদিও গতকাল বুধবার রাতে ওসমানী মেডিকেল কলেজের উপপরিচালক হিমাংশু লাল রায় ওসমানীর পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার একদিনে নতুন করে ২২ জন করোনা আক্রান্ত শনাক্ত হওয়ার খবর জানিয়েছিলেন সিলেট টুডেকে। এছাড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় শাবির পিসিআর ল্যাবে একদিনে ২৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হওয়ার খবর জানিয়েছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরচিালক আনিসুর রহমান আজ বৃহস্পতিবার (২১ মে) সিলেট টুডেকে বলেন, ‘ওসমানী মেডিকেলের পিসিআর ল্যাবে প্রিন্টিং মিসটেকে ২১ জন করোনা আক্রান্তকে ২২ জন দেখানো হয়েছিল। ওইখানে একজন করোনা আক্রান্তের নাম দুইবার এসেছে। তাই ওসমানীর ল্যাবে প্রকৃত নতুন রোগী শনাক্তের সংখ্যা হবে ২১।’

শাবিপ্রবির ল্যাবে ২৩ জনের করোনা পজেটিভ রিপোর্ট আসার খবর ঠিক আছে জানিয়ে তিনি বলেন, ‘এর মধ্যে চারজন পুরোনো রোগী রয়েছেন। তাদের নমুনা পুনরায় পরীক্ষা করা হয়েছে। তাই এ চারজনকে নতুন শনাক্তের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।’

তিনি জানান, আজ বৃহস্পতিবার (২১ মে) সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৪৯৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ২২৫ জন, হবিগঞ্জে ১৩১ জন, সুনামগঞ্জে ৮২ জন ও মৌলভীবাজারে ৬১ জন। আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে সুস্থ হয়েছেন ১৪৫ জন করোনা আক্রান্ত রোগী। এর মধ্যে সিলেট জেলায় ২৮ জন, সুনামগঞ্জে ৫০ জন, হবিগঞ্জে ৫৯ জন ও মৌলভীবাজারে ৮ জন। আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৮ জন, হবিগঞ্জে একজন ও মৌলভীবাজারে ২ জন। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ১০৫ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে এবং ১৩৮ জনকে কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য