Header Ads

সিলেট টুডে: আমাদের জন্য লিখুন

সিলেটে একদিনে আরও ৩৩ জন করোনায় আক্রান্ত

সিলেটে একদিনে আরও ৩৩ জন করোনায় আক্রান্ত

সিলেটে বিভাগে শনিবার (২৩ মে) করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩৩  জনকে শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে এ ১৮ জনের করোনা শনাক্ত করা হয়। এছাড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে আরও ৬ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তরা সুনামগঞ্জ জেলার বলে শাবি সূত্রে জানা যায়। একই দিনে ঢাকার ল্যাবে আরও ৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়। এর মধ্যে মৌলভীবাজারের ৬ জন ও হবিগঞ্জ জেলার ৩ জন রয়েছেন বলে জানা যায়।

এছাড়া  শনিবার দুপুরে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় সিলেট টুডেকে জানান, শনিবার (২৩ মে) ওসমানী হাসপাতালের ল্যাবে ১৮০ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা।

শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পিসিআর ল্যাবে পরীক্ষায় আরও ৬ জনের করোনা শনাক্ত হয়। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় সিলেট টুডেকে জানান,শনিবার বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৯১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সবাই সুনামগঞ্জ জেলার বাসিন্দা বলে জানা গেছে।

মৌলভীবাজারে শনিবার করোনাভাইরাসে আরও ৬ জন আক্রান্ত হয়েছেন । মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ সিলেট টুডেকে জানান,  শনিবার ঢাকার ল্যাব থেকে নতুন ৬ জন ও পুরাতন ১ জনসহ সর্বমোট ৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। নতুন আক্রান্ত ৬ জনের মধ্যে  জুড়ী উপজেলায় একজন নারী,  শ্রীমঙ্গলে ৩ পুরুষ ও ১ নারী এবং বড়লেখায় একজন  পুরুষ (ব্যাংক কর্মকর্তা) রয়েছেন । আক্রান্তদের সবার চিকিৎসা নিশ্চিত করা হবে বলেও জানান তিনি।

এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৯ জনে।

হবিগঞ্জে শনিবার আরও তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মুখলিছুর রহমান জানান, ঢাকার ল্যাব থেকে আরও তিনজনের রিপোর্ট পজেটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে মাধবপুরের দুইজন, সদরের একজন। এদের মধ্যে দুইজন পুরুষ এবং একজন নারী।

এদিকে শনিবার শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র জানান, সিলেট নগরের আখালিয়া এলাকার একজন সকালে করোনা উপসর্গ নিয়ে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এসে ভর্তি হয়েছিলেন। পরে বেলা দেড়টার দিকে তিনি মারা যান। করোনা উপসর্গ থাকায় তার নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনেই তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য