26.8 C
Sylhet Division
Thursday, September 24, 2020

করোনায় রাষ্ট্রপতির ছোট ভাইয়ের মৃত্যু

আবদুল হাই | করোনায় রাষ্ট্রপতির ছোট ভাইয়ের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছোট ভাই ও সহকারী একান্ত সচিব আবদুল হাই মারা গেছেন । শুক্রবার (১৭ জুলাই) রাত ২ টার দিকে তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি মৃত্যুবরণ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত্যুকালে বীর মুক্তিযোদ্ধা আবদুল হাইয়ের বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, দুই কন্যা, এক পুত্রসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন।

শনিবার (১৮ জুলাই) স্বাস্থ্যবিধি মেনে কিশোরগঞ্জের মিঠামইনে জানাজা ও পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এর আগে আবদুল তার করোনা উপসর্গ দেখা দিলে তিনি নমুনা পরীক্ষা করান। গত ২ জুলাই পরীক্ষাগারে পরীক্ষায় তার নমুনায় কোভিড-১৯ বা করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। এরপর থেকে তিনি হোম আইসোলেশনে ছিলেন। গত ৫ জুলাই অবস্থার অবনতি হলে তাকে ঢাকার সিএমএইচের করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। গত কয়েকদিন তাকে ভেন্টিলেশনে রাখা হয়।

নয় ভাই-বোনের মধ্যে আবদুল হাই ছিলেন অষ্টম। কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায় ১৯৫৩ সালে জন্মগ্রহণ করেন আবদুল হাই। তিনি রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিবের দায়িত্ব পালন করেছেন।

জানা গেছে, সদ্য প্রয়াত আবদুল হাই মুক্তিযোদ্ধা আবদুল হক ডিগ্রি কলেজের অধ্যাপক হিসেবে কাজ করেছেন দীর্ঘদিন। তিনি তায়েবউদ্দীন হাইস্কুলের প্রতিষ্ঠা ও শিক্ষকতার সাথে যুক্ত ছিলেন। এছাড়া তিনি মিঠামইন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার, বিআরডিবি’র সভাপতি, শিক্ষা ও সাংস্কৃতিক সংগঠন “প্রবাহ” এর সভাপতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন।

১৯৯৭ সালে তৎকালীন ডেপুটি স্পিকার আবদুল হামিদের এপিএস হিসেবে সংসদে চাকরি শুরু করেন আবদুল হাই। ২০১৩ সালের ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার উপ-পরিচালক থাকা অবস্থায় তিনি অবসরে যান।

রাষ্ট্রপতির ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা আবদুল হাইয়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়, প্রধানমন্ত্রী প্রয়াতের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

সর্বশেষ সংবাদ

নগরীতে মর্মান্তিক দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু

সিলেট নগরীতে মর্মান্তিক দুর্ঘটনায় নাজমুল ইসলাম (৩৫) নামের এক শ্রমিক মৃত্যু হয়েছে। নগরীর সওদাগরটুলাস্থ হারুন পার্টিকেল স্টোরের...

নগরীতে পুলিশের স্ত্রীর লাশ উদ্ধার

সিলেট নগরীর মজুমদারীস্থ এরশাদ কুটির ৮ নম্বর বাসা থেকে সানন্দা মল্লিক নামের ৩০ বছরের এক গৃহবধূর ঝুলন্ত...

মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান আর নেই

মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, বীর মুক্তিযোদ্ধা, সাবেক যুগ্ন সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, মৌলভীবাজার...

বিশ্বনাথে নিখোঁজের ৩ দিন পর নদী থেকে বৃদ্ধের লাশ উদ্ধার

সিলেটের বিশ্বনাথে নিখোঁজের ৩ দিন পর নদী থেকে অর্ধগলিত অবস্থায় এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের...

এ বিভাগের আরো খবর

করোনা ভাইরাস: সিলেটে ২৪ ঘন্টায় আরও ৫ মৃত্যু, নতুন শনাক্ত ৭৫

সিলেটে কোভিডাক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৭৩৯। এর মধ্যে প্রাণহানী ঘটেছে ১৪৫ জনের। গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে...

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৩১ আগস্ট পর্যন্ত

মারণ ভাইরাস করোনার প্রাদুর্ভাব রুখতে শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি চলমান ছুটি ৩১ আগস্ট ২০২০ পর্যন্ত বৃদ্ধির সিদ্ধান্ত...

করোনা ভাইরাস: সিলেটে ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, নতুন শনাক্ত ৮৬

সিলেটে কোভিডাক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছেই। সতর্ক না হলে ব্যাপকহারে ছড়িয়ে পড়ার শঙ্কা রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।...

দোকানপাট খোলা রাখার সময় বাড়ল

বাংলাদেশ দোকান মালিক সমিতি সূত্রে জানা গেছে, দোকানপাট ও বিপণীবিতান আজ মঙ্গলবার থেকে রাত ৯টা পর্যন্ত খোলা...